ডেঙ্গু রােগীদের জন্য টঙ্গীতে ৩০ শয্যার ডেঙ্গু  ইউনিট চালু


প্রকাশের সময় : ২৬/০৮/২০২১, ৮:৫৭ AM / ১১৮
ডেঙ্গু রােগীদের জন্য টঙ্গীতে ৩০ শয্যার ডেঙ্গু  ইউনিট চালু
print news

মো.রবিউল ইসলাম,টঙ্গীঃ

ডেঙ্গু রােগে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় দ্রুত সেবা নিশ্চিত করতে দেশের ছয়টি সরুকারি হাসপাতালকে চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়েছে।

এর মধ্যে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ
মাস্টার জেনারেল হাসপাতালকে ডেঙ্গু রােগীদের জন্য ডেডিকেটেড হিসেবে ঘােষণা করা হয়।

এই হাসপাতালে ৩২ জন ডেঙ্গু রােগী চিকিৎসাধীন। গত সােমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে এই হাসপাতালকে ডেঙ্গু রােগীদের জন্য ভেডিকেটেড় হিসেবে ঘোষণা করা হয়।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে দেওয়া হবে ডেঙ্গু রােগীদের চিকিৎসা। ইতােমধ্যে ৩০টি শয্যায় চিকিৎসা কার্যক্রম শুরু করেছে।

গতকাল বুধবার শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ২৫০ জন ডেঙ্গু রােগী চিকিৎসা নিয়েছেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে,টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের পঞ্চম তলায় ডেঙ্গ ৱােগীদের জন্য ৩০ শয্যার একটি ইউনিট চালু করা হয়েছে।

গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে এই হাসপাতালে মানুষ ডেঙ্গুর চিকিৎসা নিতে আসছেন। এই হাসপাতালে গত এক মাসে ডেতে অএিকান্ত হয়ে আড়াইশ’ রােগী চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় শতাধিক।

গতকাল পর্যন্ত ৩২ জন ডেঙ্গু আক্রান্ত রােগী চিকিৎসা নিচ্ছেন।

আরও পড়ুনঃ রায়পুরে সরকারি হাসপাতালে অতিমাত্রায় লোডশেডিং ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আরএমও পারভেজ হােসেন বলেন, হাসপাতালে ডেঙ্গু রােগীদের সেবা দিতে ৩০টি বেড রয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩২ জন। অতিরিক্ত দুটি শ্যাযা সেখানে স্থাপন করা হয়েছে।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন,ডেঙ্গু মশার উপদ্রব কমাতে গাজীপুর সিটি করপােরেশনে ব্যাপক উদ্যোগ নেওয়া হয়েছে। বিভিন্ন ওয়ার্ডে মশার ওষুধ ছিটানাে ও স্প্রে করা হচ্ছে।