নেইমারে চেপে উড়ছে ব্রাজিল

দৈনিক আজকের খবরদৈনিক আজকের খবর
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪২ AM, ১০ সেপ্টেম্বর ২০২১

খেলাধুলা ডেস্কঃ

বিশ্বকাপ বাছাইয়ে দারুণ সময় যাচ্ছে ব্রাজিলের। নেইমারে চেপে উড়ছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে আরও একটি জয়ের দেখা পেয়েছে দলটি। তারকা ফরোয়ার্ড নেইমারের নৈপুণ্যতা পেরুকে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করলো সেলেসাওরা।

এই ম্যাচে ব্রাজিলের জয়ের নায়ক নেইমার। নিজে একটি গোল করেছেন, আরেকটি গোলে রেখেছেন অবদান। এর ফলে আট ম্যাচের সবকয়টিতেই জয়ের ধারা অব্যাহত রাখলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ শুক্রবার বাংলাদেশ সময় সকালে ব্রাজিলের সাও লোরেনিয়ার অ্যারেনা পার্নামবুকো স্টেডিয়ামে ২-০ গোলের ব্যবধানে জিতেছে ব্রাজিল। নেইমারের সহযোগিতায় প্রথম গোলটি করেন চিলির বিপক্ষে একমাত্র গোলদাতা এভারটন রিভেইরো। প্রথমার্ধে ব্রাজিলকে লিড দ্বিগুণ করেন দেন নেইমার। ব্রাজিলের হয়ে এটি তার ৬৯তম গোল।

ম্যাচের ১৪তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন এভারটন। নেইমারের কাছ থেকে বল পেয়ে নিখুঁত শটে বল জালে জড়ান তিনি। পেরুর গোলরক্ষক ঝাঁপিয়ে হাত ছোঁয়ালেও বলকে জালে যাওয়া থেকে আটকাতে পারেনি। ম্যাচের ৪০তম মিনিটে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। প্রথমার্ধে ২-০ এগিয়ে যাওয়ার পর আর কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও নষ্ট করে স্বাগতিকরা।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে দিনের আরেক ম্যাচে আর্জেন্টিনা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বলিভিয়াকে। যাতে লিওনেল মেসি করেছেন হ্যাটট্রিক।

 110 total views,  1 views today

আপনার মতামত লিখুন :