পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক সংবর্ধনা প্রদান

দৈনিক আজকের খবরদৈনিক আজকের খবর
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৩ PM, ১৩ সেপ্টেম্বর ২০২২

জাহিদ হাসান জিহাদঃ জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সাকলে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

সংবর্ধনা অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন বাংলাদেশের গর্ব ও অহংকার। তিনি গত ২২ জুলাই প্রথম বাংলাদেশি হিসেবে বিপদসংকুল বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে২ এর চূড়ায় আরোহণ করেছেন। যার মাধ্যমে বহিবির্শে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। আর তাই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীনকে সংবর্ধনা প্রদান করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমি আমাদের দেশের এক উজ্জ্বল নক্ষত্র ওয়াসফিয়া নাজরীনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি যিনি নিজের জীবনকে তুচ্ছ করে দূর্গম পথ পাড়ি দিয়ে ভূমি থেকে হাজার হাজার ফুট উচ্চতার পর্বত জয় করে বিশ্বদরবারে বাংলাদেশের পতাকাকে করেছেন সমুন্নত। বিশ্বের কাছে বাংলাদেশকে সম্মানিত করেছেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, তিনি এখনও পর্যন্ত সর্বকনিষ্ঠ বাংলাদেশী এবং দ্বিতীয় বাংলাদেশী নারী হিসেবে ২০১২ সালের ২৬ মে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ এভারেষ্টের চূড়ায় আরোহণ করেন। তিনি বাংলাদেশের প্রথম পর্বতারোহী হিসেবে সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গ জয় (সেভেন সামিট) করেছেন। গত ২২ জুলাই প্রথম বাংলাদেশি হিসেবে তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কে২ এর চূড়ায় আরোহণ করেন।
ওয়াসফিয়া নাজরীনের এ সকল অর্জন অন্য সকল নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।পর্বতারোহী ওয়াসফিয়া নাজরীন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদ এর ভারপ্রাপ্ত সচিব মোঃ হামীম হাসান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 21 total views,  1 views today

জাতীয় বিভাগের সব খবর.

আপনার মতামত লিখুন :