ভারতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, মুম্বাইয়ে ১৪৪ ধারা

দৈনিক আজকের খবরদৈনিক আজকের খবর
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৪ AM, ১১ ডিসেম্বর ২০২১
ভারতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, মুম্বাইয়ে ১৪৪ ধারা

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত ৩২ জনের দেহে করোনাভাইরাসের নতুন এই ধরন শনাক্ত হয়েছে। এরমধ‌্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়ে মুম্বইয়ে। সংক্রমণ রোধে রাজ‌্যে দুই দিনের জন‌্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) ভারতের গণমাধ‌্যমে বলা হয়েছে, মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গণ জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মুম্বাই পুলিশ। শনিবার থেকেই এই নির্দেশ কার্যকর হবে ৪৮ ঘণ্টার জন্য। মহারাষ্ট্রে এখন পর্যন্ত ১৭ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে।

শুক্রবার সাড়ে তিন বছরের এক শিশুসহ সাত আক্রান্তকে চিহ্নিত করে রাজ্য স্বাস্থ্য দপ্তর। তাদের মধ্যে তিন জন তানজানিয়া, ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকা থেকে সম্প্রতি মুম্বাই ফিরেছেন।
রাজ‌্যের স্বাস্থ‌্য অধিদপ্তর জানিয়েছে, তানজানিয়া থেকে যে ব্যক্তি মুম্বাইয়ে ফিরেছেন তার শরীরে ওমিক্রনের মৃদু উপসর্গ ধরা পড়েছে। কোভিডের কোনো টিকা নেওয়া ছিলো না তার। ব্রিটেন থেকে যে ব্যক্তি ফিরেছেন, দু’টি টিকাই নেওয়া ছিলো তার। ওমিক্রনের কোনো উপসর্গ ধরা পড়েনি ওই ব্যক্তির শরীরে। মুম্বাইয়ে যে সাত জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে তার মধ‌্যে চার জনের দু’টি টিকা নেওয়া ছিলো। তবে চার জনেরই তেমন উপসর্গ ছিলো না। বাকি তিন জনের শরীরে মৃদু উপসর্গ ছিলো।

 56 total views,  1 views today

আপনার মতামত লিখুন :