মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৫২ লক্ষ টাকা ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক ১৩৫০ জন অস্বচ্ছল ক্রীড়াসেবীর মধ্যে ৩ কোটি ২৪ লক্ষ টাকার ক্রীড়া ভাতা প্রদান

দৈনিক আজকের খবরদৈনিক আজকের খবর
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:০৯ PM, ১৩ সেপ্টেম্বর ২০২২

জাহিদ হাসান জিহাদঃ

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক ২০২২-২০২৩ অর্থবছরে ১৩৫০ জন অস্বচ্ছল, আহত ও অসমর্থ ক্রীড়াসেবীর মধ্যে ৩ কোটি ২৪ লক্ষ টাকার ক্রীড়া ভাতা প্রদান প্রদান করা হয়েছে। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক দুই জন সাবেক ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে চিকিৎসা বাবদ প্রদত্ত ৫২ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।
আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত ক্রীড়া ভাতা ও মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত চিকিৎসা সহায়তার চেক বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।
প্রধানমন্ত্রী কর্তৃক আর্থিক সহায়তা প্রাপ্ত সাবেক ক্রীড়াবিদ (সাতারু) মো: ফজলুল হককে ২০ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। মো: ফজলুল হকের পক্ষে তার বোন জাতীয় ক্রীড়াবিদ লায়লা নুর বেগম চেকটি গ্রহণ করেন। এছাড়াও আবাহনী সমর্থক গোষ্ঠির সাবেক সভাপতি মো: শামসুজ্জামান ভূইয়াকে তার চিকিৎসা বাবদ ২ লক্ষ টাকার চেক ও ৩০ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয়পত্র প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শাহাদাৎ বরনের মাত্র ৯ দিন পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসহায় দুস্থ অসচ্ছল ক্রীড়াসেবীদের কল্যার্ণার্থে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর হাতে গড়া এ প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনার সময়েও তিনি বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে ৩০ কোটি টাকার সীডমানি এবং এর পূর্বে আরো ১০ কোটি টাকার সীডমানি দিয়েছেন। এ জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাই। আমি আশা করি, ভবিষ্যতেও আমরা এভাবেই আমাদের ক্রীড়াবিদদের পাশে থাকবো।
বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ ও খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

 20 total views,  1 views today

জাতীয় বিভাগের সব খবর.

আপনার মতামত লিখুন :