মানবিক বাংলাদেশ সোসাইটি’র কেন্দ্রীয় কমিটির ঘোষণা সভাপতি বাদশা, সাধারণ সম্পাদক হৃদয়

দৈনিক আজকের খবরদৈনিক আজকের খবর
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৮ PM, ১৮ সেপ্টেম্বর ২০২২

জাহিদ হাসান জিহাদঃ সামাজিক সংগঠন মানবিক বাংলাদেশ সোসাইটির কেন্দ্রীয় কমিটির ঘোষণা করা হয়েছে। মানবিকবন্ধু আদম তমিজি হকের নির্দেশক্রমে এ কমিটি আগামী দুই বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।শনিবার (১৭ সেপ্টেম্বর) মানবিক বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আদম তমিজি হকের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তমিজি হক নির্দেশক্রমে অনিবার্য কারণে মানবিক বাংলাদেশ সোসাইটির বর্তমান কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো এবং আগামী দুই বছরের জন্য মানবিক বাংলাদেশ সোসাইটির কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হলো। এবারে মানবিক বাংলাদেশ সোসাইটি’র নতুন কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন আবুল বাশার বাদশা এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য এবং ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালেহ আহমেদ হৃদয়।

নতুন কমিটির অনুমোদনকালে হক গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক এবং মানবিক বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আদম তমিজী হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আর মানবিক বাংলাদেশ সোসাইটি প্রতিষ্ঠার একমাত্র লক্ষ্য হলো- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। সংগঠনটির প্রধান লক্ষ অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। সে লক্ষ্যেই প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। আমি আশা করবো নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এ সকল কর্মকাণ্ডকে আরো বেগবান করবে। এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ হৃদয় এক তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বাংলা ওয়্যারকে বলেন, মানবিক বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শ নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছেন। মানবিক বাংলাদেশের মূল স্লোগানটি’ই হলো ‘হৃদয়ে বঙ্গবন্ধু’। জাতির পিতার হাজার হাজার গুণাবলীর মাঝে অন্যতম একটি হলো ‘মানবিক গুণ’। বঙ্গবন্ধুর এই আদর্শকে বুকে ধারন করে আমরা সারা দেশব্যাপী কাজ করে যাচ্ছি। উল্লেখ্য, ৩০ জুলাই ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে এবং আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে।

 38 total views,  2 views today

আপনার মতামত লিখুন :