রূপগঞ্জের কাঞ্চন পৌরসভায় বইছে উন্নয়নের ছোঁয়া- মেয়র রফিকুল

Sazid ProdhanSazid Prodhan
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২১ PM, ১৯ জুন ২০২২

সোহরাব হোসেন সাজিদ, স্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এম.পির উন্নয়নের অগ্রযাত্রার অংশ হিসেবে অবহেলিত কাঞ্চন পৌরএলাকা এখন উন্নয়নশীল এলাকা হিসেবে গড়ে উঠছে।

মেয়র রফিকুল ইসলাম রফিক জনগণের ধারে ধারে ঘুরে, জনগণের প্রাপ্য অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের মনে জায়গা করে নিয়েছেন। পৌর এলাকার পাড়া মহল্লার রাস্তাঘাট, বিশুদ্ধ পানি, মসজিদ মাদ্রাসা, স্কুল-কলেজ, মন্দিরের উন্নয়ন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধিদের ভাতাসহ পৌরসভার সকল কার্যক্রমগুলো নিজ দায়িত্বে করে থাকেন। ইতিমধ্যে পৌরএলাকার জলাবদ্ধতার পানি নিষ্কাশনের জন্য স্থায়ী ড্রেনেজ ব্যবস্থা চালু করেছেন। অসহায় ও গরিব মানুষদের সব সময় সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। কাঞ্চনবাসীর জীবন-যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে রাত দিন কাজ করে যাচ্ছেন এবং মাদক নির্মূলের জন্য বিভিন্ন পদক্ষেপসহ আইনি কঠোর ব্যবস্থা জোরদার করেছেন।

কাঞ্চন পৌর এলাকাকে সবুজ-শ্যামল গড়ার লক্ষ্যে বৃক্ষরোপণে বিশেষ গুরুত্ব দিয়েছেন। ভেজালযুক্ত খাবার যেনো জনগণের কাছে বিক্রি না হয়, সে জন্য তিনি প্রায় প্রায়ই স্থানীয় এলাকার হাট-বাজারগুলো পরিদর্শন করেন। শিক্ষার মান বৃদ্ধির জন্য শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠানে নিজে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের প্রয়োজনের কথা শুনে থাকেন এবং প্রয়োজন পূরণে বিভিন্ন রকমের ব্যবস্থা গ্রহণ করে।

বর্তমানে পৌর এলাকার তারাইল, বিরাব, রাণীপুরা, মায়ারবাড়ী, কেন্দুয়া, কেরাব, কেন্দুয়াটেকসহ পৌরসভার প্রত্যেকটি এলাকার রাস্তাগুলো আরসিসি, কার্পেটিং, সলিং রাস্তা ও ড্রেন করা হয়েছে। এদিকে রাণীপুরা মাদ্রাসার ২য় তলার ছাদ, মায়ারবাড়ী টেক জামে মসজিদের ছাদ, কেন্দুয়া বেপারীপাড়া জামে মসজিদের টয়লেট ও অযুখানা নির্মাণ। কেন্দুয়াপাড়া জামে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ। কলাতলী দক্ষিণ বায়তুল জান্নাত জামে মসজিদের টিনের সেড নির্মাণ। খা পাড়া কবরস্থানে মাটি ভরাট করন। পূর্ব কালাদি এলাকায় কালভাট। খা-পাড়া এলাকার প্যালাসাইডিংসহ মাটি ভরাট করন। পশ্চিম কালাদি এলাকায় ড্রেন নির্মাণ। নাথপাড়া এলাকায় আরসিসি পাইপ লাইন স্থাপন করন। কলাতলী থেকে মাটিয়াহাড়ি এলকায় রাস্তার পুকুর পাড়ে প্যালাসাইডিং সহ মাটি ভরাট করণ। কাঞ্চন বাজার কিচেন মার্কেটের দোকান সংখ্যা বৃদ্ধিসহ উন্নয়ণ। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে সাব-মারসিবল পাম্প স্থাপন করা হয়েছে।

মেয়র রফিক বলেন, আমাদের কাঞ্চন পৌরসভায় বর্তমানে ২৫ কোটি টাকার কাজ চলমান। কাঞ্চন রোডস এন্ড হাইওয়ে চরপাড়া হইতে কাঞ্চন বাজার চৌরাস্তার ড্রেন এবং চৌদ্দ ফিট রাস্তা হচ্ছে। আর সিসি এবং বিশাল আকারে ড্রেন হচ্ছে। পৌরসভার ২নং ওয়ার্ডে ১৬ ফিট আরসিসি রাস্তা এবং ড্রেনের কাজ চলমান। আমাদের পৌরএলাকায় কালভার্ট, কার্পেটিং রোড ও আর সিসি রোড, ড্রেন সহ ২৫ কোটি টাকার কাজ চলমান আছে।

তিনি আরো বলেন এই জুনে আবার নতুন বাজেট আসছে । এ বাজেটে আমরা কাঞ্চন পৌরসবাসীকে ভালো কিছু দিতে পারবো। কাঞ্চন পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলবো ইন্শাল্লাহ।

এদিকে রোডস এন্ড হাইওয়ের কাজের জন্য পৌরএলাকায় যে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। পৌরসভার ৬, ৭ ও ৯ নং ওয়ার্ড মিলিয়ে যে ড্রেনটি হচ্ছে । ড্রেনের কাজ শেষ হলে এ জলাবদ্ধতা নিরসন হবে তিনি মনে করছেন।

 65 total views,  1 views today

আপনার মতামত লিখুন :