মুক্তি পেলো শিল্পী রুবিনা আলমগীরের নিজের লেখা ও নিজের কন্ঠে গাওয়া গান

Sazid ProdhanSazid Prodhan
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৩ PM, ১৭ মে ২০২২

সোহরাব হোসেন সাজিদ, নিজস্ব প্রতিবেদকঃ
নাচ,অভিনয় ও মডেলিংসহ শোবিজের সব অঙ্গনে নিজের মেধার দ্যুতি ছড়িয়ে এবার গানের ভূবনেও ঝড় তুললেন রুবিনা আলমগীর। এবার ঈদে তার নিজস্ব চ্যানেলে মুক্তি পেলো জনপ্রিয় এই অভিনেত্রীর গাওয়া গান ” নিজের স্বার্থে বলিসরে তুই মিষ্টি মিষ্টি কথা” শিরোনামের গান। কাজী জামালের সঙ্গীতায়োজনে গানটির গীতিকার ও কণ্ঠশিল্পী রুবিনা নিজেই। চ্যানালে রিলিজের পর গানটি একদিনেই দর্শক শ্রোতাদের নজর কেড়েছে। সময়ের সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে গানটির ভিউয়ার।

এছাড়া এবারের ঈদে স্যাটেলাইট চ্যানেল আরটিভিতে প্রচার হচ্ছে উদিয়মান এই অভিনেত্রীর একক নাটক “হোটেল নিরিবিলি” মেহেদী হাসান হৃদয় পরিচালিত এই নাটকটিতে আর জে ফারহানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এই নাটকটি প্রচারের পর শোবিজের ঝলমলে ভুবনে তার সুদৃঢ় অবস্থান তৈরি হবে বলে আশা প্রকাশ করছেন প্রতিভাময়ী এই মডেল কাম অভিনেত্রী। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে রুবিনা অভিনীত দুটি চলচ্চিত্র বাজি ও পাহাড়ী মেয়ে।

মিডিয়া ভুবনে নিজের পথচলা নিয়ে রুবিনা আলমগীর বলেন, মায়ের উৎসাহেই তার এই অঙ্গনে আসা। গানের তালিম নেয়ার জন্য খুব ছোটবেলায় মা আমাকে গানের স্কুলে ভর্তি করিয়ে দেয় এরপর স্টেজ শো’তে ব্যস্ততা বেড়ে যাওয়ায় গান ছেড়ে নাচের প্রতিই বেশি মনোযোগী হয়ে পড়ি। মঞ্চের গন্ডি পেরিয়ে নৃত্যশিল্পী হিসেবে বিটিভির বিভিন্ন অনুষ্ঠানে নিজের ব্যাপ্তি ঘটান।

বিটিভির অনুষ্ঠান ‘বাংলার মুখ’ ছাড়াও মাইটিভির “ডান্স ফর ইউ” বিজয় টিভির “নৃত্যের তালে” জাগরণী টিভির “জাগরনী হাট বিট ডান্স” সহ একাধিক নাচের অনুষ্ঠানে নিজের প্রতিভার দ্যুতি তুলে ধরেন লাস্যময়ী রুবিনা আলমগীর। সময়ের চাহিদার নিরিখে মডেল হিসেবে এ পর্যন্ত কাজ করেছেন ৩৪ টি মিউজিক ভিডিওতে। মডেল হিসেবে পারফর্ম করে বিজ্ঞাপনের ভুবনেও তাক লাগিয়েছেন রুবিনা আলমগীর। তার উল্লেখ্যোগ্য কাজের মধ্যে রয়েছে জননী প্রিন্ট শাড়ির টেলিভিশন কমার্শিয়াল। এছাড়া ফটো মডেল হয়েছেন যায়যায় দিন পত্রিকা, আলোকিত সময় পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল বাতায়ন ২৪ সহ আরো বিভিন্ন ড্রেস হাউজের। প্রডিউস করেছেন ১২ টি কভার মিউজিক ভিডিও এবং “অবুঝ মনের ভালোবাসা ” নামের একটি মিউজিক্যাল ফিল্ম, “নেশা ভালোবাসা” নামের একটি শর্টফিল্ম।

তার অভিনীত মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো হলো ” রাজত্ব এবং কবি। ১১ টি মিউজিক ভিডিওর প্রধান ডান্স কোরিওগ্রাফার হিসেবে কাজ করছেন তিনি এবং নিজে লিখেছেন গল্প সেই সাথে করেছেন পরিচালনাও। মঞ্চ নাটক এবং উপস্থাপনার সাথেও রয়েছে তার সপ্রতিভ উপস্থিতি। ডকুমেন্টারি ও ওয়েবফিল্মেও কাজ করেছেন এই অভিনেত্রী। ২২ টি শর্ট ফিল্ম ও ৩ টি নাটক এবং ১ টি প্যাকেজ নাটকে নায়িকা হয়ে করেন অভিনয়। হয়ে উঠেন ৪ টি সিনেমার লিড আইটেম গার্ল। সিনেমা গুলো হলো রাজত্ব, বাজি, কবি, পাহাড়ী মেয়ে। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন থেকে অগণিত সম্মাননা।

 163 total views,  3 views today

আপনার মতামত লিখুন :