Homeসারাদেশসারাদেশের ন্যায়ে টঙ্গীতে আনন্দ উল্লাসে শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে শিক্ষার্থীরা

সারাদেশের ন্যায়ে টঙ্গীতে আনন্দ উল্লাসে শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে শিক্ষার্থীরা

11 / 100

মো.রবিউল ইসলাম,টঙ্গী (গাজীপুর):

শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের উপস্থিতি থাকলেও শিক্ষার্থীদের পদচারণা ছিল না টানা ১৭ মাস ।অ্যাসেম্বলিতে কোমলমতি শিক্ষার্থীদের মিষ্টি কণ্ঠে শোনা যায়নি জাতীয় সংগীত। চক-ডাস্টার-ঘণ্টার পাশাপাশি ধুলোর আস্তরণ পড়েছিল শ্রেণিকক্ষে।

সব কিছু মাড়িয়ে দীর্ঘ ১৭মাস পর বেজেছে বিদ্যালয়ের ঘণ্টা। ঘণ্টা বাজিয়ে সারাদেশের ন্যায়ে টঙ্গীতে রোববার ১২সেপ্টেম্বর সকাল থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়েছে।

received 541038160492602

দীর্ঘ ছুটির পর ক্লাসে ফিরেছে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। অন্যান্য স্থানের মতো শিক্ষা প্রতিষ্ঠান খোলায় আনন্দ উল্লাসে মুখরিত হয়ে উঠেছে টঙ্গীর শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

সরেজমিনে দেখা যায়, টঙ্গীর এরশাদ নগর রওশন এরশাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, টি ডি এইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়,টঙ্গী বাজার এলাকার আরিচপুর প্রতিবন্ধি স্কুল, আউচপাড়া একসিলেন্ট হাই স্কুল এন্ড কলেজে, দত্তপাড়া নবদিগন্ত, নতুন কুড়ি, সফিউদ্দিন সরকার একাডেমি ও টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা উৎসব মুখর পরিবেশ ও আমেজে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে হাজির হন।

received 2069724603174510

এ সময় শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানসহ শিক্ষকরা শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানান। শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের আগে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ভেতরে প্রবেশ করানো হয়। হাত ধোয়াসহ মাস্ক বিতরণ করা হয় শিক্ষার্থীদের। প্রতিটি ক্লাসে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের বসানো হয়েছে।
শিক্ষার্থীরা জানায়, করোনার জন্য অনেকদিন পর স্কুলে আসতে পেরে অনেক আনন্দিত। ক্লাসের ফ্রেন্ডের সাথে অনেক দিন কথা হয়না। এখন থেকে ক্লাসের ফ্রেন্ডের সাথে কথা বলে মনের ভাব প্রকাশ যাবে। বন্ধের সময় বাসায় থাকতে থাকতে বরিং হয়ে গেছি।

সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান জানান, স্কুল খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের মনে অনেক অনন্দ দেখা গেছে। শিক্ষার্থীদের স্কুলে ঢুকার সময় মুখে মাক্স পড়ে আর হাতে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে স্কুলের ভিতরে প্রবেশ করানো হচেছ।

অভিবাবক আফসানা মিমি বলেন, স্কুল খুলে দেওয়াতে অনেক ভালো হয়েছে। বাচ্চারা ঘরে বসে থেকে অলস হয়ে যাচ্ছে এবং মোবাইল গেইম খেলায় আসক্ত হয়ে গেছে। অনেক অভিবাবক তাদের ছেলে মেয়েদের বল্যবিবাহ দিয়ে দিয়েছে।

থানা শিক্ষা অফিসার শিখা বিশ্বাস বলেন, আজ তিনটি স্কুল ভিজিট করা হয়েছে। স্কুলে বাচ্চরা অনেক আনন্দের সাথে আসছেন। এটা দেখে অনেক ভালো লেগেছ। স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করতে দেখা গেছে।

আরও পড়ুন

ফেসবুকে আমরা

 

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৮,২৫৭
সুস্থ
১,৫৩২,১৮০
মৃত্যু
২৭,৮৩৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২৭৬
সুস্থ
৪৪০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সর্বশেষ