হঠাৎ বন্ধ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম


প্রকাশের সময় : ০৪/১০/২০২১, ১১:২০ PM / ১১৫
হঠাৎ বন্ধ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম
print news

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ

বিশ্বের বিভিন্ন প্রান্তে, সোমবার (৪ অক্টোবর) রাতে, হঠাৎ করেই ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম ব্যবহারকারীরা সমস্যার মুখে পড়েন। ইন্টারনেট সংযোগ থাকা সত্ত্বেও কেউ এসময় জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঢুকে কাজ করতে পারছিলেন না। 

এসময় ফেসবুকের ওয়েবসাইটে দুঃখ প্রকাশ করে বলা হয়, “দুঃখিত, কোন একটা সমস্যা হয়েছে। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি এবং যত দ্রুত সম্ভব আমরা এর সমাধান করছি।”

হঠাৎ বন্ধ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম
হঠাৎ বন্ধ ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম

টুইটারেও ক্ষমা চেয়েছে ফেসবুক কর্তৃপক্ষ
বাংলাদেশ সময় রাত সাড়ে নয়টার দিক থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো আর কাজ করছিল না। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা এ নিয়ে টুইটারে উদ্বেগ প্রকাশ করেন।

সামাজিক যোগাযোগের সাইটগুলো নিয়ে ব্যবহারকারীদের অভিযোগের পাহাড় জমতে থাকে ওয়েব সার্ভিস সংক্রান্ত সাইট ডাউনডিকেক্টর ডট কমে।

ছবি শেয়ার করার সাইট ইন্সটাগ্রাম ও বার্তা পাঠানো-কল করার সাইট হোয়াটসঅ্যাপ, এ দুটোই ফেসবুকেরই দুটি আলাদা প্রতিষ্ঠান। এই তিনটি যোগাযোগের মাধ্যমে বাংলাদেশ সহ গোটা পৃথিবীতে কোটি কোটি ব্যবহারকারী রয়েছেন।

ঠিক কী কারণে হঠাৎ করে তিনটি সামাজিক যোগাযোগের মাধ্যমে বিঘ্ন সৃষ্টি হলো, তার ব্যাখ্যা এই প্রতিবেদন লেখা পর্যন্ত দিতে পারেনি প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ। তবে তারা আশ্বাস দিয়েছে শিগগিরই স্বাভাবিক হয়ে যাবে মাধ্যমগুলো।