Homeশিক্ষা১৭ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

১৭ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

4 / 100

আগামী ১৭ অক্টোবর (রোববার) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ-ইনস্টিটিউটের সব বর্ষের সশরীরে শ্রেণি কার্যক্রম (ক্লাস-পরীক্ষা) শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদ (অ্যাকাডেমিক কাউন্সিল) ৷ সিদ্ধান্ত অনুযায়ী, সশরীরে কার্যক্রম শুরুর পরও বিশ্ববিদ্যালয়ের বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবে। তবে সেক্ষেত্রে অনলাইনে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস নেওয়া যাবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস্ কমিটি ও অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়।

ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্যরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে ইতোপূর্বে অ্যাকাডেমিক কাউন্সিল প্রণীত Loss Recovery Plan অনুসৃত হবে। স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য প্রয়োজনে শিক্ষার্থীদের একাধিক সেকশনে বিভক্ত করে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে হবে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে অনলাইন ও অফলাইন সমন্বয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনা করা যাবে। তবে এক্ষেত্রে ন্যূনতম ৬০ভাগ ক্লাস সশরীরে নিতে হবে।

ল্যাবরেটরি রক্ষণাবেক্ষণ এবং শিক্ষার্থীদের তত্ত্বীয় কোর্সের জ্ঞানের গুণগত মান বজায় রাখার লক্ষ্যে অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় ব্যবহারিক পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে বিশেষ গুরুত্বারোপ করা হয়। এক্ষেত্রেও একাধিক সেকশন/গ্রুপ করে ক্লাস ও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুন

ফেসবুকে আমরা

 

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৫৬৮,২৫৭
সুস্থ
১,৫৩২,১৮০
মৃত্যু
২৭,৮৩৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২৭৬
সুস্থ
৪৪০
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সর্বশেষ