গাছায় চাঁদাবাজির অভিযোগ উঠেছে কথিত সেচ্ছাসেবকলীগের নেতার বিরুদ্ধে


প্রকাশের সময় : ২৮/০৪/২০২২, ১২:০৬ PM / ১২
গাছায় চাঁদাবাজির অভিযোগ উঠেছে কথিত সেচ্ছাসেবকলীগের নেতার বিরুদ্ধে
print news

জাহিদ হাসান জিহাদঃ

গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকার কথিত সেচ্ছাসেবক লীগের নেতা আল- আমিন (২৪) নামে একজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গাছা থানা একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আবু সাঈদ মিয়া।

থানার অভিযোগ সূত্র জানাযায়, দীর্ঘ দিনধরে গাছা থানাধীন ৩৮নং ওয়ার্ডের দক্ষিণ খাইলকুর এলাকায় বসতভিটা নির্মাণ করে বসবাস করে আসছেন ভুক্তভোগী আবু সাঈদ ও তার পরিবার। ওই বাড়ির গ্যাস সংযোগ পানির সংযোগ সহ নানা বিষয় নিয়ে কথিত সেচ্ছাসেবকলীগের নেতা আল-আমিন আবু সাঈদের নিকট ২লক্ষ ৫০ হাজার টাকার চাঁদাবাজি করে আসছে। অন্যথায় বাড়ির গ্যাস সংযোগ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হুমকি দেন। নানা হুমকি ধামকির মুখে পরে নিজের ও পরিবারের ক্ষতির ভয়ে ওই কথিত সেচ্ছাসেবকলীগের নেতার দাবিকৃত টাকা প্রধান করে ওই ভুক্তভোগী। দাবিকৃত টাকা হাতে পেয়ে আরও বেপরোয়া হয়ে ওঠে আলামিন। নতুন করে আবারও লক্ষাধিক টাকার চাঁদা দাবি করে বসেন।দ্বিতীয় দাপে দাবিকৃত টাকা দিতে না পারায় গত ২৪ এপ্রিল আলামিন ও তার সহযোগীরা হামলা চালায় ভুক্তভোগী আবু সাঈদের বাসায়। এ সময় তারা ভুক্তভোগী বাড়ির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। পানির লাইন বিচ্ছিন্ন করে দেয়। শুধু তাই নয় ওই বাড়ির ভাড়াটিয়া নারী তাসলিমা বেগমা(৪০)কে ভাষায় গালিগালাজ ও মারধর করে। ভাড়াটিয়াকে গালিগালাজ মারধরের বিষয়ে প্রতিবাদ করলেন আবু সাঈদ ও তার পরিবারের সদস্যদের বেদম মারধর করে আলামিন ও তার অজ্ঞাত সহযোগীরা।

এ বিষয়ে গাছা থানার অফিসার ইনচার্জ ইসমাইল হোসেন জানান, একে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত চলমান আছে। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন